প্রধানমন্ত্রী দূর্নীতির পক্ষে অবস্থান নিয়েছেন:রিজভী

কক্সবাজার জার্নাল ডেস্ক:
আশ্রয়ণ প্রকল্পের ‘দুর্নীতিকে’ আড়াল করার জন্য প্রধানমন্ত্রী ‘মিথ্যাচার’ করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘এই ঘর-বাড়ি ধ্বংসে পেছনে যে লক্ষ-কোটি টাকা দুর্নীতি হয়েছে সেটা প্রধানমন্ত্রী উল্লেখ করছেন না। তিনি হাতুড়ি-শাবল আর ছাগলকে দোষারোপ করছেন। এর মাধ্যমে একজন প্রধানমন্ত্রী দুর্নীতির পক্ষে অবস্থান নিলেন। অথচ এই ধরনের আশ্রয়ণ প্রকল্পে যারা লোপাট করলো, যারা ভাঙলো তাদেরকে না ধরে তিনি অন্যদিকে দৃষ্টিটা নিক্ষেপ করলেন।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, সত্যজিৎ রায়ের চলচ্চিত্রের গুপী গাইন বাঘা বাইনের মতো বাংলাদেশের রাজনীতিতে একজন গুপী গাইন আছেন শুধু মিথ্যার গান গেয়ে যান। তিনি হচ্ছেন ওবায়দুল কাদের। হঠাৎ করে এমন এমন কথা বলবেন যে, মনে হবে যে উনি বোধহয় বাংলাদেশের একেবারে বিবেক নিষ্পেষিত একজন প্রতিনিধি। অথচ তিনি যে অকপটে মিথ্যা কথা বলছেন সেটা তিনি বুঝতে পারেন না।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ‘মিথ্যাচার, অপপ্রচার ও ষড়যন্ত্রের’ প্রতিবাদে শুক্রবার বাংলাদেশ ইয়ুথ ফোরামের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে সরকার ভয় পায় বলেই দলটির নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শামীমের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, কেন্দ্রীয় নেতা শামীমুর রহমান শামীম, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জাতীয় পার্টি (কাজী জাফর) ভারপ্রাপ্ত মহাসচিব আহসান হাবিব লিংকন প্রমুখ বক্তব্য দেন।